‘মাদক নির্মূল করতে হলে সামাজিক আন্দোলনের বিকল্প নেই’

মুন্সিগঞ্জ ১০ ডিসেম্বর, ২০১৯, সদর প্রতিনিধি (আমার বিক্রমপুর)

‘মাদক নির্মূল করতে হলে সামাজিক আন্দোলনের বিকল্প নেই। সে লক্ষ্যেই শিক্ষক, ধর্মীয় নেতা এবং সমাজের হিতৈষী ব্যক্তি ও তরুণদের আরও সচেতন ভূমিকা রাখতে হবে’-এ কথা বলেছেন মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) মুন্সিগঞ্জের ‍মিরকাদিমের গোয়ালঘূর্ন্নি এলাকায় মুন্সিগঞ্জ জেলা পুলিশ ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত “ওপেন হাউজ ডে এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী” মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বক্তব্যকালে মোস্তাফিজুর রহমান আরও বলেন, ‘বাংলাদেশের সমৃদ্ধির অন্তরায় হিসেবে কাজ করছে মাদক ও জঙ্গিবাদ। এই মাদক পরিবার, সমাজ এবং সর্বোপরি দেশের উন্নয়ন বিনষ্ট করছে। তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখতে না পারলে উন্নয়নের লক্ষ্য বাধাগ্রস্ত হবে। মিরকাদিম এলাকাকে মাদক ও জঙ্গিমুক্ত করার জন্য এলাকাবাসীর পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও আরও তৎপর ভূমিকা গ্রহণ করবে।’

তিনি এসময় আরও বলেন, ‘মাদকের সাথে জড়িত ব্যক্তিদের সমাজে তথা দেশের কোথাও ঠাঁই হবে না। তাদের সামাজিকভাবে প্রতিরোধ করতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খন্দকার আশফাকুজ্জামান, জেলা গোয়েন্দা পুলিশের ওসি এস.এম. আলমগীর হোসেন, মুন্সিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) সালাহ্‌উদ্দিন গাজী, গোয়ালঘূর্ন্নি মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সামাজিক কমিটির সভাপতি মাহবুবুল হক আফানুর, মিরকাদিম পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের সভাপতি দেলোয়ার হোসেন মিলন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: দুঃখিত!