বিমানবন্দরে অভিবাসী কর্মীদের জন্য আলাদা লাইনের ব্যবস্থা চাইলেন মৃণাল কান্তি দাস

বিমানবন্দরে অভিবাসী কর্মীদের জন্য আলাদা লাইনের ব্যবস্থা এবং দূতাবাসের লোকবল বৃদ্ধির জন্য স্থায়ী কমিটির বৈঠকে সুপারিশ করা হবে বলে জানিয়েছেন মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

সোমবার (২৯ এপ্রিল) রাজধানী ঢাকার বিয়াম অডিটরিয়ামে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) আয়োজিত ‘অভিবাসীর বাজেট’ শীর্ষক আলোচনায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া এমপি।

মৃণাল কান্তি দাস এসময় আরও বলেন, বিশ্বমানের প্রশিক্ষণের মাধ্যমে দেশের বিশাল কর্মক্ষম জনগোষ্ঠীকে আন্তর্জাতিক বাজারের জন্য প্রস্তুত করে তোলা সম্ভব।

পাশাপাশি বিদেশে কর্মস্থলে কোন অভিবাসী কর্মী যাতে হয়রানির শিকার না হয় তা স্মরণ করে দিয়ে তিনি বলেন, ‘কর্মস্থলে কেউ ক্ষতিগ্রস্ত হলে তাঁর জন্য যথাযথ সহায়তা নিশ্চিত করতে হবে’। নারী কর্মীদের নিরাপত্তার বিষয়ে তিনি সংশ্লিষ্ট সবাইকে আরো বেশি দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মনিরুছ সালেহীন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি নুরুল কাদের, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওম), বাংলাদেশের চিফ অব মিশন গিয়র্গি গিগরিসহ বিভিন্ন উন্নয়ন সংস্থা ও নাগরিক সমাজের প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: দুঃখিত!