বিদেশে যাওয়ার সকল সিষ্টেম অনলাইনে করা হচ্ছে- প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

ঢাকা, ২ এপ্রিল, ২০২১, প্রধান প্রতিবেদক (আমার বিক্রমপুর)

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, মাইগ্রেশন সিষ্টেম কে পুরোপুরি অনলাইন নির্ভর করতে কাজ করছে সরকার। এ লক্ষ্যে ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি রয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের। এই সিষ্টেম চালু করা গেলে প্রবাসীদের দূর্ভোগ অনেকাংশে কমে আসবে। দালাল ও মধ্যস্বত্বভোগীদের প্রতারণাও কমে আসবে।’

তিনি বলেন, ‘বিদেশে যাওয়ার আগে সরাসরি রিক্রুটিং এজেন্সির কাছ থেকে ভিসা ক্রয়, যাচাই-বাছাই, টাকা জমাদান, টিকেট ক্রয় সহ সকল বিদেশে যাওয়া সক্রান্ত সকল কার‌্যক্রম অনলাইনে সম্পন্ন করা যাবে।’

গতকাল বৃহস্পতিবার (১ এপ্রিল) রাজধানী ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টাল এর বলরুমে বেসরকারি সংস্থা অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম-ওকাপ আয়োজিত ওকাপ মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০ ও ‘অভিবাসী তোমায় সালাম’ শীর্ষক মিউজিক ভিডিওর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী এসময় আরও বলেন, এ দেশে যত বড় বড় উন্নয়ন সেগুলো চিন্তাভাবনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর টাকা যোগান দেন প্রবাসীরা। তিনি বলেন, যে জাতি কৃতজ্ঞতা প্রকাশ করে না সে জাতি সামনে এগোতে পারেনা। তাই আমরা প্রবাসীদের জীবনে পরিবর্তন আনার মধ্য দিয়ে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।

অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম-ওকাপ এর চেয়ারম্যান শাকিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ওকাপের নির্বাহী পরিচালক ওমর ফারুক চৌধুরী ও ভার্চুয়ালি অংশ নেন ক্যাফডের রিচার্ড স্লোমান।

এসময় জাতীয় ও উপজেলা পর্যায়ে ৮ জনকে মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড দেয়া হয়। তারা হলেন, দ্যা ফিনান্সিয়াল এক্সপ্রেস এর আরাফাত আরা, ফ্রিল্যান্সার জার্নালিস্ট ওয়াসিমুদ্দিন ভূইয়া, দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার মো. মহিউদ্দিন, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আবুযর আনসারউদ্দিন, যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার আলমগীর হোসেন, বাংলা টিভির নরসিংদী জেলা প্রতিনিধি শরিফ ইকবাল, দৈনিক আড়াইহাজার পত্রিকার মাসুম বিল্লাহ ও মুন্সিগঞ্জের আমার বিক্রমপুর পত্রিকার চীফ রিপোর্টার শিহাব আহমেদ।

আপনার মন্তব্য জানান...

error: দুঃখিত!