‘একটি হারানো বিজ্ঞপ্তি’ ও একটি ফেইসবুক গ্রুপের খবর

মুন্সিগঞ্জ, ১২ জানুয়ারি, ২০২১, শিহাব আহমেদ, মন্তব্য প্রতিবেদন (আমার বিক্রমপুর)

সব খবরই ‘খবর’ নয়। আবার সব খবরই ‘খবর’। অর্থাৎ আপনার দৃষ্টিভঙ্গি, বলার সাহস, লেখার সাহস, অনুসন্ধানের সাহস নির্ধারণ করবে আপনি কোন ‘খবর’টি পাঠকের কাছে পৌছাতে চান আর কোনটি চান না।

পাঠক শুধু খবর খোঁজেন। বিশেষ ক্ষেত্রে খবরটি কে লিখলেন সেটিও পাঠক খুঁজে বের করার চেষ্টা করেন।

যাইহোক, খুব অল্প কয়েকদিন আগে পাঠকের কাছে ‘খবর’ পৌছে দেয়ার উদ্দেশ্যে ফেইসবুকে ‘মুন্সীগঞ্জ জেলার সব খবর’ নামে একটি গ্রুপ খোলেন আমাদেরই একজন সাংবাদিক সহকর্মী। সেখানে আমাকে এডমিন হিসেবে দায়িত্ব দেয়া হয়।

আমি নিয়মিত গ্রুপটি পরিচর্যা করি। প্রতিদিন সেখানে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সংক্রান্ত অসংখ্য পোষ্ট-লিংক এর রিকোয়েস্ট আসে। বেছেবেছে সেগুলো এপ্রুভ করা বা বাদ দেয়াই আমার নিয়মিত কাজ।

গতকাল (সোমবার) ‘একটি হারানো বিজ্ঞপ্তি’ শিরোনামে একজন বয়োবৃদ্ধ মহিলা হারিয়ে গেছেন জানিয়ে জনৈক Nure Alam Siddiq নামের একটি আইডি থেকে একটি পোষ্টের এপ্রুভাল চেয়ে পোষ্ট আসে। আমি পোষ্টটি সাধারণভাবেই এপ্রুভ করি। হারিয়ে যাওয়া মহিলাটি তার ‘মা’।

আমাদের গ্রুপের বর্তমান মেম্বার ১৫ হাজার অধিক। পোষ্ট করার পরপরই পুরো মুন্সিগঞ্জে পোষ্টটি ছড়িয়ে পরে। ২৫০ অধিক মানুষ পোষ্টটি শেয়ার করেন। কমেন্টসে হারিয়ে যাওয়া মায়ের ছেলেকে সবাই শান্তনা দিতে থাকেন। পাশাপাশি সবাই নিজ নিজ এলাকায় খোঁজ করা শুরু করেন।

এরপর আজ সকালের দিকে Nure Alam Siddiq জানান, তার মা’কে আমাদের গ্রুপের কল্যাণে খুঁজে পাওয়া গেছে।

আমার কারনে কেউ তার মাকে খুঁজে পেয়েছে। ভাবতেই দিনটা ভালো হয়ে গেলো। নিজের ভেতরে উদ্দীপনা কাজ করছে। নতুন ভালো কিছু করার। পাঠকের আরও কাছাকাছি যাওয়ার।

আপনার মন্তব্য জানান...

error: দুঃখিত!