উপজেলা নির্বাচন: সদরে ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চান আরিফ মিজি (ভিডিওসহ)

একাদশ সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের দামামা শুরু হতে যাচ্ছে। এবার দেশের ৪৯২ উপজেলার মধ্যে ৪৮০ উপজেলা পরিষদে পাঁচ ধাপে নির্বাচন আয়োজনে প্রস্তুত নির্বাচন কমিশন (ইসি)।

উপজেলা নির্বাচন নিয়ে মুন্সিগঞ্জেও ইতিমধ্যে মনোনয়ন প্রত্যাশী ও নির্বাচনে প্রতিদ্বন্দীতা করতে আগ্রহীদের মধ্যে শুরু হয়ে গিয়েছে আলোচনা। তারাও তোড়জোড় শুরু করেছেন দলীয় মনোনয়নের জন্য। মাঠে নেমে প্রচারনার আগে সোশ্যাল মিডিয়ায় (ফেইসবুকে) নিজেদের অবস্থান জানান দেয়া শুরু করেছেন সম্ভাব্য প্রার্থী ও দলীয় মনোনয়ন প্রত্যাশীরা।

তবে এখন পর্যন্ত মুন্সিগঞ্জ সদর উপজেলার জন্য বিএনপির কোন সম্ভাব্য প্রার্থী অথবা দলীয় মনোনয়ন প্রত্যাশীদের প্রচারণা চোখে পড়েনি।

একসময়ে মুন্সিগঞ্জে বিএনপির বিশাল ভোটব্যাংক থাকলেও তা এখন অনেকটাই কমে এসেছে বলেই মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

মুন্সিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ‘ভাইস চেয়ারম্যান’ পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মিরকাদিমের বাসিন্দা মোঃ হোসেন আরিফ মিজি (৫০)।

তিনি কথা বলেছেন ‘আমার বিক্রমপুর’ এর সঙ্গে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরিফ ২০০১ সালে বিএনপি-জামায়াতের আক্রমনের স্বীকার হয়ে ব্যবসা হারিয়েছেন। সে সময় তাকে মুন্সিগঞ্জ ছেড়েও যেতে হয়েছিলো।

তিনি বলেন, ‘আমার বাড়ির পাশে আইসক্রিম এর ফ্যাক্টরী ছিলো। আওয়ামী লীগ করার অপরাধে আমার ফ্যাক্টরি বন্ধ করে দেয়া হয়। আমার রিক্সার গ্যারেজ লুট করে ৫০-৫৫টি রিক্সা নিয়ে গিয়েছে বিএনপির ক্যাডাররা। সেইসময় আমার পরিবারের বিরুদ্ধে নির্যাতনের ষ্টীম রোলার চালানো হয়েছিলো।’

মিরকাদিমের মিরাপাড়া বাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ হোসেন আরিফ মিজি আছেন মিরাপাড়া পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্বেও।

তিনি ‘আমার বিক্রমপুর’ এর কাছে বলেছেন, ‘জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন এর দোয়া ও সমর্থন নিয়ে আমি নির্বাচনে নামতে চাই। নির্বাচিত হলে মুন্সিগঞ্জ সদরের বিশেষত চরাঞ্চলের স্থীতিশীলতা বজায় রাখতে প্রশাসন ও জনগণের সমন্বয়ে কাজ করবো।’

‘আমার বিক্রমপুর’ এর সাথে মোঃ হোসেন আরিফ মিজির’র আলাপের কিছু অংশঃ

আরিফ মিজি আরও বলেছেন, ‘দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে নতুন সরকার গঠিত হয়েছে সেই সরকারের সকল অনুশাসন মেনে তরুণদের কাজে লাগিয়ে সুশাসন নিশ্চিত করার পাশাপাশি দুর্নীতিমুক্ত মুন্সিগঞ্জ গড়ার লক্ষ্যে সর্বাত্মকভাবে কাজ করে যাবো’

আপনার মন্তব্য জানান...

error: দুঃখিত!